Written by 1:21 pm News

ধামাকার সহায়তায় প্রতিবন্ধীদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করল ডিআরআরএ

2136574564
Walton

ধামাকাশপিং ডটকমের সহায়তায় করোনাভাইরাস মহামারির মধ্যে প্রতিবন্ধীদের পাশে দাঁড়িয়েছে ডিজএবলড রিহ্যাবিলিটেশন অ্যান্ড রিসার্চ অ্যাসোসিয়েশন (ডিআরআরএ)।

শনিবার সকাল ১০টায় টঙ্গীর এরশাদনগরে ২৬০ জন প্রতিবন্ধী ব্যক্তির মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছে প্রতিষ্ঠান দুটি।

প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন গাজীপুর জেলার জেলা প্রশাসক এস এম তারিকুল ইসলাম। এই সময়ে আরও উপস্থিত ছিলেন ডিআরআরএ এর অ্যাডভোকেসি, কমিউনিকশন উপদেষ্টা স্বপ্না রেজা, প্রকল্প পরিচালক মোকলেসুর রহমান ভূঁইয়া এবং ধামাকাশপিং ডটকমের সিওও জনাব সিরাজুল ইসলাম রানা, হেড অব এইচ আর নাজিয়া রহমানসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ।

ডিজেএবল্ড রিহ্যাবিলিতটেশন এন্ড রির্সাস এসোসিয়েশন (ডিআরআরএ) দীর্ঘ ২৫ বছর যাবত বাংলাদেশের শহর গ্রাম ও প্রত্যন্ত অঞ্চলে প্রতিবন্ধী জনগোষ্ঠীর অধিকার সুরক্ষা এবং আর্থসামাজিক উন্নয়নে কাজ করে আসছে। প্রতিবন্ধী ব্যাক্তির স্বাস্থ্য, শিক্ষ্য ও জীবিকায়ন সুনিশ্চিত করার পাশাপাশি দুর্যোগকালীন পরিস্থিতি উত্তরণে ডিআরআরএ বিশেষ ভূমিকা রাখছে। এই ধারাবাহিকতায় বর্তমানে কোভিড-১৯ অতিমারীতে ধামাকাশপিং ডটকম এর সহায়তায় ডিআরআরএ প্রতিবন্ধীব্যাক্তিদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণের উদ্যোগ গ্রহন করে। আগামীতে দেশের বিভিন্ন অঞ্চলে ধারাবাহিকভাবে প্রতিবন্ধী ব্যাক্তিদের মাঝে এই খাদ্যসামগ্রী বিতরণ করা হবে।

খাদ্যসামগ্রী বিতরণ অনুষ্ঠানে গাজীপুর জেলার জেলা প্রশাসক জনাব এস এম তারিকুল ইসলাম বলেন, এমন উদ্যোগের মাধ্যমে করোনার এই সময়ে প্রতিবন্ধী ব্যক্তিরা ভালো থাকতে পারবেন। এমন উদ্যোগ নেওয়ায় আমাদের পক্ষ থেকে ধামাকাশপিং ডটকম ও ডিআরআরএ’কে ধন্যবাদ জানাই।

ধামাকাশপিং ডটকমের সিওও সিরাজুল ইসলাম রানা বলেন, আমরা সমাজের সব শ্রেণি-পেশার মানুষের জন্য কাজ করতে চাই। করোনার এই সময়ে প্রতিবন্ধী ব্যক্তিরা খুব ভালো নেই। অনেকের আয় উপার্জন নেই। আমরা তাদের সহায়তায় এগিয়ে এসেছি। খাদ্য সহায়তার পাশাপাশি আমরা দেশব্যাপী ধামাকাশপিংয়ের মাধ্যমে তাদের উদ্যোক্তা তৈরিতেও কাজ করতে চাই।

Share this on
Close