Written by 12:50 am Events

দেশের প্রথম ‘লাইভ মার্কেটিং কনফারেন্স’ আয়োজন করছে ব্র্যান্ড প্র্যাক্টিসনার্স বাংলাদেশ

Page Cover
Walton

ঘরে থাকা এই কঠিন সময়টায় নিজেদের আরো সমৃদ্ধ করতে অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলাদেশের প্রথম ‘লাইভ মার্কেটিং কনফারেন্স’। যা আয়োজন করছে দেশের ব্র্যান্ড-মার্কেটিং কম্যুনিটি ‘ব্র্যান্ড প্র্যাক্টিসনার্স বাংলাদেশ’। এ আয়োজনের টাইটেল স্পন্সর দেশের ইলেক্ট্রনিক্স পণ্যের সর্ববৃহৎ অনলাইন শপ ‘ওয়ালটন ই-প্লাজা’ (eplaza.waltonbd.com)। পাওয়ার্ড বাই পার্টনার হিসাবে আছে প্রথমআলো ডট কম এবং প্রিয়শপ।

করোনা দুর্যোগে ঘরবন্দী সবাই। মানুষের বেশিরভাগ সময় কাটছে অনলাইনে। আয়োজক সূত্রে জানা গেছে, করোনার এই কঠিন পরিস্থিতিতে বিভিন্ন ইন্ড্রাস্ট্রির স্ট্র্যাটেজি, কম্যুনিকেশন, সেলস, ডিস্ট্রিবিউশন, ই-কমার্স, প্রোডাক্ট ডেলিভারি, সিএসআর ইত্যাদি বিষয় নিয়ে এ মার্কেটিং কনফারেন্সে আলোচনা হবে। ব্র্যান্ড প্রাক্টিশনার্স বাংলাদেশ ফেসবুক গ্রুপে এবং তাদের পেইজ থেকে এ লাইভ কনফারেন্স প্রচারিত হবে। পাশাপাশি প্রোগ্রামগুলো ইউটিউব এবং লিংকডইন থেকেও দেখা যাবে।

শুরুতে ফুড এন্ড বেভারেজ, ই-কমার্স, ফিনটেক এবং পেমেন্ট গেটওয়ে, ইলেট্রনিক্স এন্ড হোম অ‌্যাপ্লায়েন্স, এজেন্সি এবং বিল্ডিং ম্যাটেরিয়ালস এর উপর প্রাজ্ঞ মার্কেটিয়ারেরা কথা বলবেন। ধীরে ধীরে অন্যান্য ইন্ডাস্ট্রি নিয়ে আলোচনা হবে। পাশাLMc Mnemonic 1পাশি উদ্যোক্তা, ট্রেডবডি ও সংগঠন, এসএমই এক্সপার্ট, মার্কেটিং মায়েস্ত্রো এবং তরুণ মার্কেটিং পেশাজীবীরা তাদের চিন্তা-ভাবনা তুলে ধরবেন।

আগামী ২৫ দিনে ১২টি লাইভ অনুষ্ঠান হবে বলে জানিয়েছেন উদ্যোক্তারা। রাত ৯ঃ৪৫ মিনিট থেকে শুরু হতে যাওয়া প্রতিটি কনফারেন্সে নির্দিষ্ট ইন্ডাস্ট্রির উপর ৪/৬ জন অভিজ্ঞ মার্কেটিয়ার তাদের বাড়ি থেকে আলোচনায় অংশগ্রহণ করবেন। শ্রোতারা এই প্রোগ্রাম দেখার পাশাপাশি তাদের মতামত জানাতে এবং প্রশ্ন করতে পারবেন।

এ প্রসঙ্গে ব্র্যান্ড প্র্যাক্টিসনার্স বাংলাদেশের প্রতিষ্ঠাতা মির্জা মুহাম্মদ ইলিয়াস বলেন, “এই কনফারেন্সটি আসলে সমইয়ের প্রয়োজনেই।   করোনার এই ক্রান্তিকালে স্বাভাবিক কাজে ফিরতে আমাদের আরও অপেক্ষা করতে হবে। ঘরে বসে কাজ, ঘরে বসে শিক্ষা এখন আমাদের কাছে অনেক পরিচিত ব্যাপার হয়ে উঠছে। সামগ্রিক বিষয়ট মাথায় রেখে আমরা লাইভ মার্কেটিং কনফারেন্স আয়োজন করতে যাচ্ছি। সবার সুবিধাজনক সময়ে অনলাইনে বসে এই সময়ে ব্র্যান্ড-মার্কেটিংয়ের করণীয়, পদ্ধতি এবং ভবিষ্যতের প্রস্তুতি নিয়ে আলোচনা এবং মিথস্ক্রিয়া-একটি দারুণ ব্যাপার হবে বলেই আশা করছি।”
দেশের প্রথম ‘লাইভ মার্কেটিং কনফারেন্স’-এর মূল পৃষ্ঠপোষক ওয়ালটন ই-প্লাজা। জানা গেছে, দেশের শীর্ষ ব্র‌্যান্ড ওয়ালটনের সকল পণ্য এখন তাদের নিজস্ব এই অনলাইন পোর্টালে পাওয়া যাচ্ছে।

ওয়ালটন গ্রুপের ডেপুটি এক্সিকিউটিভ ডিরেক্টর (পিআর ,মিডিয়া এন্ড ব্র্যান্ডিং) ফিরোজ আলম বলেন, “করোনাভাইরাসের আক্রমণের শুরু থেকেই দেশের মানুষের পাশে দাঁড়িয়েছে ওয়ালটন। ইতোমধ্যে আমরা চিকিৎসক, স্বাস্থ্যকর্মী, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও সাংবাদিকদের জন্য পিপিই ও অন্যান্য সুরক্ষা সরঞ্জাম বিতরণ করেছি। কোভিট-১৯ রোগীদের জন‌্য বাংলাদেশে ওয়ালটনের নিজস্ব কারখানায় ভেন্টিলেটরসহ বিভিন্ন মেডিক‌্যাল ইকুইপমেন্ট তৈরির কাছ চলছে। ইতোমধ‌্যেই আমরা সেফটি গগলস ও ফেস প্রোটেকটিভ শিল্ড তৈরি করে স্বাস্থ‌্য অধিদপ্তরকে হস্তান্তর শুরু করেছি। এই দুর্যোগ মোকাবিলায় আমরা  প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে এবং অন্যান্য সামাজিক সংগঠনগুলোকে অনুদান দিয়েছি।
পাশাপাশি নানা ধরনের সিএসআর কাজে যুক্ত আছে ওয়ালটন।” তিনি আরো বলেন, “মার্কেটিং পেশাজীবীদের কাজটি অনেক চ্যালেঞ্জিং। এ পেশাজীবীদের প্রতিনিয়ত পরিবর্তিত পরিস্থিতির সাথে খাপ খাওয়াতে হয়। অনলাইনে মার্কেটিং কনফারেন্স একটি খুব সময়োচিত উদ্যোগ। এই উদ্যোগের সাথে থাকতে পেরে ওয়ালটন পরিবার গর্বিত। আশা করছি, অনেক গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে কথা হবে। যা আমাদের পুরো মার্কেটিং পরিবারকেই উপকৃত করবে।”
প্রথমআলো ডট কমের হেড অফ বিজনেস জাবেদ সুলতান পিয়াস জানান, “এখন চলছে অনলাইনের যুগ। ঘরে বসে গুরুত্বপূর্ণ ইন্ড্রাস্ট্রিরগুলোর মার্কেটিং নিয়ে আলোচনা নিঃসন্দেহে আমাদের এই সেক্টরের পেশাজীবীদেরকে মানসিকভাবে চাঙ্গা করবে। আশাকরি, করোনার সময়ে এবং পরিবর্তিত পরিস্থিতিতে কিভাবে মার্কেটিং অপারেন্স চালাতে হবে তার সমষ্টিগত একটি ধারণা দেবেন বক্তারা। দেশের প্রধান নিউজপোর্টাল হিসাবে প্রথমআলো ডট কম এই উদ্যেগের সাথে থাকতে পেরে আমরা আনন্দিত। আমি মনে করি এই কনফারেন্স প্রতিটি শ্রোতার জন্যে অনেক অর্থবহ হবে”।
‘করোনা এসে আমাদের এক নতুন বাস্তবতার মুখোমুখি দাঁড় করিয়ে দিয়েছে। সেখানে ‘লাইভ মার্কেটিং কনফারেন্স’ একটি চমৎকার উদ্যোগ। ডাইনামিক ইকমার্স হিসাবে প্রিয়শপ ‘লাইভ মার্কেটিং কনফারেন্স’ এর মত যুগান্তকারী উদ্যোগের পৃষ্ঠপোষক হতে পেরে ভাল লাগছে। উল্লেখ্য, ইতোঃমধ্যে আমরা দেশের মানুষকে সেবা দিতে নিত্যপ্রয়োজনীয় মুদিপণ্য এবং শাকসব্জি বিক্রি শুরু করেছি। দেশের এই জরুরী মুহূর্তে, প্রিয়শপ তার সর্বোচ্চ শক্তি দিয়ে দেশকে সেবা দিতে বদ্ধ পরিকর’- জানালেন আশিকুল আলম খান, সিইও প্রিয়শপ ডট কম।

এই লাইভ মার্কেটিং কনফারেন্স আয়োজনের হোম এপ্লায়েন্স পার্টনার ওয়ালটন স্মার্ট ফ্রিজ, ডিজিটাল পেমেন্ট পার্টনার এসএসএলকমার্য, নিউ্ট্রিসান পার্টনার গ্রামীণ-ডানোন এর শক্তি+, লাইফ স্টাইল পার্টনার ফিওনা, লাইভ পার্টনার ভাইসব ডিজিটাল, নলেজ পার্টনার এডস অফ বাংলাদেশ এবং  ক্রিয়েটিভ পার্টনার বাযুকা কম্যুনিকেসান্স।
প্রতিটি লাইভ মার্কেটিং কনফারেন্স দেখা যাবে fb.com/groups/BrandPractitionersBD গ্রুপ থেকে।

Share this on
Close