Written by 1:20 pm News

ফেসবুক পেজ থেকে অফলাইন শো-রুম সফল নারী উদ্যোক্তার গল্প

Mirza
Walton

মাত্র 17 বছর বয়সে ছোট পুজি নিয়ে যাত্রা শুরু অনলাইনের মাধ্যমে ।যাত্রা শুরুর পিছনে খুব অল্প বয়সে কোন এক ধাক্কার কারণ ছিল। হয়তো কোন এক সময় যখন সফলতা শেষ পর্যায়ে যাব সেদিন এই পর্যন্ত আসার পিছনের আসল ঘটনা তুলে ধরব। তবে ছোটবেলা থেকে বিজনেস এর প্রতি একটা ঝোঁক ছিল বাবাকে দেখে দেখে কিন্তু সেখান থেকে এখানে আসা অতটা সহজ ছিলো না। বিজনেস চাইলে সবাই করতে পারে তবে তা টিকিয়ে রাখাটা কঠিন তাও অল্প বয়স থেকে। এই তিন বছরে অনেক উথাল পাতাল নিয়ে টিকিয়ে রাখা আমার এই স্বপ্নের Entity Lifestyle. মেইনলি এটি একটি অনলাইন ও অফলাইন ভিত্তিক কসমেটিক্স শপ। তবে সামনে আরো ভিন্ন ভিন্ন প্রোডাক্ট নিয়ে কাজ করার ইচ্ছা আছে।

তার সাথে আরও কিছু এড করেছিলাম যখন দেখলাম নিজে কাজ করছি আশেপাশে আরও অনেক তরুণ উদ্যোক্তা আমার মতো তাদেরও অল্প বয়সে কিছু না কিছু করার ইচ্ছা কিন্তু পুজি কম তাই নিজের বিজনেস হাইলাইট করতে পারছে না বিশেষ করে মফস্বল এরিয়াতে। যেহেতু আমার হোমটাউন মৌলভীবাজার সিলেট আর এখানে আমার বাবারও একটি পরিচয় আছে , এখানে আমার বাবা মুক্তিযুদ্ধের নেতৃত্ব দিয়ে একাত্তরের যুদ্ধে অংশগ্রহণ করেছিল। তাই মৌলভীবাজার কে নিয়ে কিছু একটা করার ইচ্ছা সব সময় ছিল। হোকনা শুরুটা ছোট শহর থেকে হোক না শুরুটা মফস্বল থেকে শুরু করে দিলাম আমার বিজনেস এর পাশাপাশি উদ্যোক্তা উন্নয়নের জন্য মেলা বা এক্সিবিশন ইভেন্ট। women Entrepreneurs of Moulvibazar নামক অরগানাইজেশন পরিচালনা করে কয়েকটা মেলার পর আমার মেলার মাধ্যমে যখন দেখলাম অনেক উদ্যোক্তা সৃষ্টি হচ্ছে হাইলাইট হচ্ছে আমার সাথে সাথে আরও অনেকে আগাচ্ছে বিশেষ করে তরুণ মেয়েরা তখন সেখানে নিজের খুশি খুঁজে পেলাম সাথে সাথে এন্টারপ্রেনার হাইলাইট প্রমোশনের জন্য শুরু করে দিলাম সোশ্যাল মিডিয়াতে life style Blogging’ পাশাপাশি আরেক পরিচয় যুক্ত হলো ব্লগার “Mirza Anika -The Bong lady ” অনেকেরই জানার ইচ্ছা কেন আমি এই টাইটেল টি ব্যবহার করি। The Bong lady অর্থ কি । এর মানে একজন সাধারন মেয়ে । অন্য দশটা মেয়ের মতো আমি নিজেকে সাধারণ ভাবি। আমি সাধারন তবে আমার সপ্ন গুলো অনেক বড়।

আমি চাই আমাকে দেখে উদাহরণ মনে করা যেন প্রতিটা ঘরে ঘরে মেয়েরা কিছু করার জন্য ইন্সপারেশন পাক। মাত্র 20 বছর বয়সে এখন নিজের একটি শোরুম দাঁড়া করাতে পেরেছে বহু উথাল-পাথাল নিয়ে স্বপ্নের প্ল্যান অনুযায়ী সেটাও শুরু করলাম ছোট শহর থেকে সিলেট বিভাগের মৌলভীবাজার জেলার সিকান্দার আলী রোড আরিয়ান শপিং সিটিতে আমাদের ফাস্ট আউটলেট তাছাড়া পুরো বাংলাদেশব্যাপী অনলাইনের মাধ্যমে এন্টিটি লাইভস্টক সার্ভিস এভেলেবেল আছে। স্বপ্ন এখনো অনেক বড় মাত্র স্বপ্নের সিঁড়ি পার করছি ক্যারিয়ারের যাত্রা উথাল-পাথাল থাকবেই তবে হার মানা যাবে না।

Author: Mirza Hamida Begh Anika

Share this on
Close