Written by 3:52 pm Brand Practitioners, PR

ডনো পাওয়ার ‘ব্র্যান্ডটক’ এর দ্বিতীয় সেসান সম্পন্ন

WhatsApp Image 2021 01 14 at 3.46.11 PM
Walton

WhatsApp Image 2021 01 14 at 3.46.11 PM৫ বক্তার আলোচনা দিয়ে গত শনিবার রাতে অনলাইন প্ল্যাটফর্মে অনুষ্ঠিত হলো এবারের ‘ ডানো পাওয়ার ব্র্যান্ডটক’ এর দ্বিতীয় এপিসোড। গত ২ জানুয়ারী ২০২১ ব্র্যান্ড এবং মার্কেটিং পেশাজীবীদের কমিউনিটি ‘ব্র্যান্ড প্রাক্টিশনার্স বাংলাদেশ’ দ্বিতীয়বারের মত আয়োজন করে ‘ব্র্যান্ডটক’। ‘স্টোরিজ অব রিভাইভাল’ প্রতিপাদ্য বিষয় নিয়ে এবার ব্র্যান্ডটক শেষ হবে আগামী ১৬ জানুয়ারী।  প্রোগ্রামের প্রধান স্পন্সর ডানো পাওয়ার, ব্রট টু ইউ বাই ওয়ালটন, এসিআই পিওর রাইস এবং অ্যাডফিনিক্স।

সোসাইটি ফর লিডারশীপ স্কীলস ডেভেলপমেন্ট এর প্রতিষ্ঠাতা সভাপতি ও প্রধান নির্বাহী অধ্যাপক মঈনুদ্দিন চৌধুরী’র ‘ইমোশনাল ইন্টেলিজেন্স’ এর মধ্য দিয়ে এবারের ‘ব্র্যান্ডটক’ শুরু হয়। এ বিষয়ে বক্তব্য দিতে গিয়ে তিনি বলেন- ব্র্যান্ড মার্কেটিং এ ‘ইমোশনাল ইন্টেলিজেন্স’ বা সংবেদনশীল বুদ্ধিমত্তা যৌক্তিক বুদ্ধিমত্তাকে পরিপূরক করতে সহায়তা করে এবং ভারসাম্যহীনভাবে ব্যবহার এবং অনুকূলিত হলে কোনও ব্র্যান্ড উভয়ের কাছ থেকেই লাভবান হতে পারে।

২য় বক্তা ম্যাটবাইক এর সহ-প্রতিষ্ঠাতা জনাব কার্তিক সুব্রামানি তার ‘স্টোরি টেলিং এন্ড পজিশনিং‘ বিষয়ে বক্তব্য উপস্থাপন করেন। তার বক্তবে তিনি বলেন, গল্প বলার সময় সীমাহীন এবং ব্র্যান্ডগুলির একটি নির্দিষ্ট কাঠামোর সাথে লেগে থাকা এবং বার্তা ছড়িয়ে দেওয়া / এটিকে মূলত রেখে বিজ্ঞাপন দেওয়া ।

‘পার্সোনাল ব্র্যান্ডিং’ বিষয়ে ৩য় বক্তা ফেসিলেটেশান ও কন্সালটেন্সি এর চিফ ইন্সপেরিশনাল অফিসার ডন সামদানি বলেন- ভাল ব্র্যান্ড হয়ে উঠতে ৩ টি মূল বিষয় হল- ক্ল্যারিটি, কন্সিসটেন্সি, কন্সট্যান্সি। একই সাথে দুর্দান্ত একটি  ব্র্যান্ডের নির্দেশিকা হিসেবে আরো ৫ টি বিষয়- অনলাইন উপস্থিতি, আপনার আবেগ সন্ধান করু্‌ অন্যকে সহায়তা করুন, অনলাইনে এবং অফলাইনে সামজিক হতে একই রকমভাবে গুরুত্ব দিতে বলেন। ব্যার্থতাও দ্রুত হতে হবে। তাহলে দ্রুত শুধরে নেয়া সম্ভব পরামর্শ দেন।

প্রথম আলো ডিজিটালের হেড অব বিজনেস এবিএম জাবেদ সুলতান পিয়াস ‘ফিজিটাল ইভেন্টস’ শিরোনাম বক্তব্যে জানান যে, ব্র্যান্ড কমিউনিকেশানের একটি গুরুত্বপুর্ণ পার্ট হচ্ছে ইভেন্ট। করোনাকালীন সময়ে বন্ধ হয়ে যাওয়া ইভেন্ট ডিজিটাল টুলস ব্যবহার করে আগের মতই এট্রাক্টিভ করা সম্ভব। পরামর্শ দিতে গিয়ে বলেন, টেকনোলজির সাপোর্ট নিয়ে ডিফারেন্ট এক্সপেরিয়েন্সের মাধ্যমে ইভেন্টের ভিন্নতা আনা। যেখানে ফিজিক্যাল কানেকশান করা গেলে বিষয়টা আউট অব দ্য বক্স হবে।

ব্র্যান্ডটক-এর এই পর্বের শেষ বক্তা ‘এনোমিয়া’ এর ম্যানেজিং ডিরেক্টর জনাব আরাফুল ইসলাম চৌধুরী। তার বক্তব্যে ক্যাডবেরির বিজ্ঞাপন এবং তাদের ভ্রমণ ব্যাখ্যা করেছেন। তিনি বলেন ব্র্যান্ড জার্নির কোন শর্টকাট রাস্তা নাই। পার্পাস, পজিশনিং এবং পার্সোনালিটি হল সময়, প্রচেষ্টা এবং অর্থের বিনিয়োগ মাত্র বলে তিনি তুলে ধরেন। পুরো প্রোগ্রামটি সবার জন্য উন্মুক্ত ছিল। ব্র্যান্ডটকের এই পর্বটি সঞ্চালনা করেছেন ব্র্যান্ড প্র্যাক্টিসনার্স বাংলাদেশ এর প্রধান নির্বাহী মির্জা মুহাম্মদ ইলিয়াস।

১১০০ এর বেশী মার্কেটিং পেশাজীবীরা এই লাইভ প্রোগ্রাম উপভোগ করেন এবং তাদের স্বতঃস্ফূর্ত মতামত ব্যক্ত করেন। উল্লেখ্য, মতামত প্রদানের ভিত্তিতে ২৪ জনকে গিফট হ্যাম্পার প্রদান করা হবে জানিয়েছেন উদ্যোক্তারা। পুরো প্রোগ্রামটি দেখা যাবেঃ https://www.facebook.com/BrandPractitionersBD/videos/2879380835638075 লিংক থেকে।

প্রোগ্রামটির স্ট্র্যাটেজিক পার্টনার প্রথমআলো.কম, হট বেভারেজ পার্টনার ইস্পাহানি, ই-কমার্স পার্টনার প্রিয় শপ, ডিজিটাল পার্টনার এস্কিমি, স্কিল পার্টনার ক্রিয়েটিভ আইটি, নলেজ পার্টনার রকমারি.কম, লাইফস্টাইল পার্টনার ফিয়োনা, স্টেশনারি পার্টনার গুডলাক বলপেন, লাইভ পার্টনার ভাইসব, মিডিয়া পার্টনার এ্যাডস অফ বাংলাদেশ, ক্রিয়েটিভ পার্টনার বাজুকা, ইভেন্ট পার্টনার বিটিএল হাউজ, টিভি পার্টনার দীপ্ত টিভি, পিআর পার্টনার টিম পিআর, ইন এসোসিয়েশান উইথ ইলেক্ট্রনিক মিডিয়া মার্কেটার্স এসোসিয়েশানস,মার্কেটার্স ইন্সটিটিউট অব বাংলাদেশ এবং বাংলাদেশ কর্পোরেট ফোরাম ।

Share this on
Close